| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য নিত্যপণ্যের বাজারে সরকারের কোন নিয়ন্ত্রণ নেই : ডা. ইরান


নিত্যপণ্যের বাজারে সরকারের কোন নিয়ন্ত্রণ নেই : ডা. ইরান


রহমত নিউজ ডেস্ক     24 October, 2023     04:17 PM    


দ্রব্যমুল্যের লাগামহীন মুল্যবৃদ্ধিতে উদ্বেগ ও উৎকন্ঠা এবং প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, নিত্যপণ্যের বাজারে সরকারের কোন নিয়ন্ত্রণ নেই। জনগণের ক্রয়ক্ষমতা না বাড়লেও দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে জনদুর্ভোগ এখন চরমে উঠেছে।

আজ (২৪ অক্টোবর) মঙ্গলবার লেবার পার্টির প্রচার সম্পাদক মনির হোসেন স্বাক্ষরিত গণমাধ্যমে পাটানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

ক্রমবর্ধমান দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের জোরদাবি জানিয়ে ডা. ইরান বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ফলে নিম্নবিত্ত সাধারণ জনগণ ও মধ্যবিত্ত শ্রেণীর মানুষের নাভিশ্বাস উঠেছে। দেশের মূল্য পরিস্থিতি এখন সাধারণ মানুষের ক্রয়-ক্ষমতার বাইরে। তাই আজ জনজীবনে চরম অস্বস্তি বিরাজ করছে। বর্তমানে বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম অস্বাভাবিক হারে বেড়ে গিয়েছে। জনগণকে সুফল দিতে হলে দ্রæত রেশনিং, টিসিবি, ন্যায্যমূল্যের দোকান, সুস্থ বণ্টন ব্যবস্থা চালু, পাইকারি ও খুচরা বাজারে রাষ্ট্রের প্রভাব-সক্ষমতা সৃষ্টি করে ব্যবসায়ী সিন্ডিকেটের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

তিনি আরো বলেন, অন্যথায় সরকারকে গণরোষের মুখোমুখি হতে হবে। চাল, ডাল, আটা, তেল, তরকারি, মাছ, গোশত, পিঁয়াজ, রসুন, জিরাসহ সকল নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ফলে নিম্নবিত্ত ও মধ্যবিত্ত শ্রেণির মানুষের নাভিশ্বাস উঠেছে। বাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম অসহনীয় পর্যায়ে পৌঁছেছে। সরকার জনগণের কল্যাণে কাজ না করে নিজেদের অবৈধ ক্ষমতাকে দীর্ঘায়িত করতেই ব্যস্ত রয়েছে। তারা নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি রোধে কার্যকর কোন পদক্ষেপই গ্রহণ করছে না। সরকার গণপ্রতিনিধিত্বশীল নয় বলেই তারা জনগণের কল্যাণে কোনো কাজ করে না। তাই দেশ ও জাতির বৃহত্তর স্বার্থেই অগণতান্ত্রিক সরকারের পরিবর্তে গণপ্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠা করতে হবে। অন্যথায় আগামী দিনে গণ-দুর্ভোগ বাড়বে বৈ-কমবে না।